• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১২:০৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

সুন্দরগঞ্জে প্রতীমা ভাংচুর

আক্তারবানু ইতি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা)
প্রকাশ হয়েছে : বুধবার, ২৫ আগস্ট ২০২১ | ৮:৫০ pm
                             
                                 

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধোপাডাঙ্গা ইউনিয়নের দক্ষিণ ধোপাডাঙ্গা পাকুরেরতল কালীমন্দিরে থাকা ৪টি প্রতীমা ভাংচুরের ঘটনা ঘটেছে।
জানা যায়, বুধবার ভোরে দুর্বৃত্তরা ভীতি প্রদর্শণ করে মন্দিরের প্রতীমা ভাংচুর করে চলে যায়। ভাংচুরকৃত প্রতীমাগুলো হলো- কালী, শনিদেব, শীতলা ও নারায়ণ। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নিমাই চন্দ্র ভট্টাচার্য মন্দির কমিপির সভাপতি নারায়ণ বর্মনের বরাদ দিয়ে বলেন, মঙ্গলবার দিনগত রাত ১ থেকে ২টার দিকে ২ ব্যক্তি মন্দিরের নিকট আসে। তার মধ্যে ১ জন প্রতীমা ভাংচুর করে। টেরপেয়ে শঙ্কর চন্দ্র বর্মন ওরফে ঠসা ও স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী ঘটনাস্থলে এগিয়ে গেলে দৃর্বৃত্তরা তাদেরকে ভয়ভীতি প্রদর্শন করে নিবিঘেœই ৪টি প্রতীমা ভাংচুর করে চলে যায়। তিনি ভোরে বিষয়টি জেনেছেন। ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মোখলেছুর রহমান রাজু মন্দির কমিটির বরাদ দিয়ে জানান, গভীর রাতে কে বা কারা মন্দিরের প্রতীমা ভাংচুর করেছে। তাদের মধ্যে ১ জনের মূখে নাকি কালো দাড়ি, পরনে পাঞ্জাবি ছিল। তবে, সুনির্দিষ্টভাবে কাউকে চিনতে পারেননি প্রত্যক্ষদর্শীরা বলে তিনি শুনেছেন। ঘটনাস্থল পরিদর্শন পূর্বক স্থানীয়দের কাছ থেকে প্রাপ্ত তথ্যের বরাদ দিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ বলেন, অস্বাভাবিক মস্তিস্কের কোন এক ব্যক্তি এসে নাকি পাশের সামনে দীর্ঘ সময় বসেছিলেন। এরপর গভীর রাতে মন্দিরের প্রতিমা ভাংচুর করে চলে গেছে বলে জেনেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিশ্চয়তা দেন উপজেলা নির্বহী অফিসার (ইউএনও)। সকালে জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট (এডিএম) রবিউল হাসান, সহকারী কমিশনার (ভূমি) আল-আহসান, থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। থানা অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।
জেলা প্রশাসক (ডিসি) মো. আব্দুল মতিন বলেন মন্দিরে প্রতীমা ভাংচুরের ঘটনা শুনেছি। অতিরিক্ত জেলা মেজিষ্ট্রেট, ইউএনওসহ থানা ওসিকে ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর