• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:০৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

সুন্দরবনে অভয়ারাণ্যে মাছ ধরার অপরাধে ১৩ জেলে আটক

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০ | ১১:০৭ am
                             
                                 

পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের আওতায় গভীর সুন্দরবনের অভয়ারাণ্য এলাকায় প্রবেশ করে মাছ শিকার করার অপরাধে রবিবার দুপুরে বনবিভাগের কর্মকর্তাবৃন্দ তিনটি ট্রলার ও মাছ সহ ১৩ জেলেকে আটক করেছেন ।

বন বিভাগ সাতক্ষীরারেঞ্জের বুড়িগোয়ালিনী ষ্টেশন কর্মকর্তা সুত্রে প্রকাশ বনবিভাগ সাতক্ষীরা রেঞ্জের ৫৪ নং কম্পার্টমেন্টের আওতায় বেহালা অভয়ারাণ্য খালে অভিযান পরিচালনাকালে নিষিদ্ধ এলাকায় প্রবেশ করে মাছ শিকার করার অপরাধে বিভিন্ন এলাকার জেলেদের আটক করা হয়।

আটককৃত জেলেরা হলেন বাগেরহাট জেলার কচুয়া থানার বগা গ্রামের মৃত মোশারফ বাপনার পুত্র রুহুল আমিন বাপনা, হাবিবুর রহমানের পুত্র মেহেদী হাসান, মৃত ইউসুফ হাওলাদারের পুত্র গাওস হাওলাদার, আবুল হোসেন মোল্যার পুত্র রুহুল আমিন মোল্যা, জোব্বার মোল্যার পুত্র বাপু মোল্যা, মৃত রাজ আলী মোল্যার পুত্র আলি আকবার মোল্যা, বোল্যা ব্যাপারির পুত্র তানজিম ব্যাপারি, দেলোয়ার মোল্যার পুত্র মিজানুর মোল্যা, আলমগীর হোসেনের পুত্র রবিউল হোসেন, মৃত রাজ আলী ব্যাপারির পুত্র জাকির হোসেন, মৃত বাবুল শেখের পুত্র রবিউল শেখ, মৃত দলিল ব্যাপারির পুত্র নুর আলী ব্যাপারী এবং একই উপজেলার মাদারতলা গ্রামে শুকুর আলী মোল্যার ছেলে দেলোয়ার মোল্যা।

পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক এম.এ হাসান এ বিষয়ে বলেন সুন্দরবনের প্রবেশ নিষিদ্ধ অভয়ারাণ্য এলাকায় দলবদ্ধ জেলেরা মাছ শিকার করছেন এমন অবস্থায় তার নেতৃত্বে বনবিভাগের কর্মকর্তাবৃন্দ সেখানে অভিযান চালায়।এ সময় সেখান থেকে প্রায় ৪ লাখ টাকা মূল্যের ৩ টি মাছ ধরার কাজে ব্যবহারিত নেীকা, মাছধরা জাল ও ৩০ কেজি মাছ সহ অন্যান্য মালামাল জব্দ করা হয়। একই সাথে আটক করা হয় ১৩ জেলেকে।

তিনি আরো বলেন এঘটনায় আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 4
    Shares


এই বিভাগের আরো খবর