• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

১১ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে লক্ষ্মীপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর ২০২১ | ২:৫৮ pm
                             
                                 

দেশের প্রথম শ্রেনীর ৪টি সংবাদ মাধ্যমের সম্পাদক সহ ১১জন সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা উদ্দেশ্যমূলক মামলা প্রত্যাহার এর দাবিতে লক্ষ্মীপুরের সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনে মিলিত হন সংবাদকর্মীরা। লক্ষ্মীপুর প্রেসক্লাবের উদ্যেগে আয়োজিত ঘন্টাব্যাপী এই মানববন্ধনে জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশগ্রহন করেন।

এতে বক্তারা বলেন, সম্প্রতি একটি দূর্নীতি বিষয়ক সংবাদ পরিবেশন করার কারনে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও চ্যানেল নিউজ ২৪ এর সিইও নঈম নিজাম, কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, ডেইলি সান সম্পাদক ইনামুল হক চৌধুরী সহ ১১ জন সংবাদকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মানহানি ও হয়রানির অসৎ উদ্দেশ্যে তাঁদের বিরুদ্ধে দায়েরকৃত মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।

একই সাথে অনতিবিলম্বে মামলা প্রত্যাহার করে স্বাধীন সাংবাদিকতার নিশ্চিত ক্ষেত্র প্রতিষ্ঠার দাবী জানান।

মানববন্ধনে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক নতুন চাঁদ পত্রিকার সম্পাদক হোসাইন আহমদ হেলাল বলেন, একজন দূর্নীতিবাজের দুর্নীতির অনুসন্ধানী সংবাদ প্রকাশ করা অপরাধ নয়। অথচ এর জের ধরে ওই দূর্নীতিবাজ সম্পাদক সহ সংবাদকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে ঔদ্ধত্য দেখিয়েছে। স্বাধীন এ দেশে এটি কোনভাবেই মেনে নেয়া যায়না।

এতে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুল মালেক, সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস নয়ন, যুগ্ন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন, সিনিয়র সাংবাদিক গাজী গিয়াস উদ্দিন, মো. কাউছার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর