• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

ভূরুঙ্গামারীতে সুবাশ’র বির্তক প্রতিযোগীতা

মাসুদ আল করিম, ভুরুঙ্গামারী(কুড়িগ্রাম)
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০ | ১১:২১ pm
                             
                                 

‘যুক্তির শাণিত ¯্রােতে আঁকি মুক্তির মহাকাল’ এই প্রতিপাদ্যের আলোকে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এক বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ হল রুমে ভূরুঙ্গামারী উন্নয়ন সংস্থা ও নাশিতা ট্রেডার্সের সহযোগীতায় সুশাসন বাস্তবায়নের জন্য শিক্ষা নামক সংগঠন ‘সুবাশ’ এর আয়োজনে এই বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
বিতর্ক প্রতিযোগীতায় সরকারি দলের ভুমিকায় এসএসসি ব্যাচ-২০১৪ এবং বিরোধী দলের ভুমিকায় এসএসসি ব্যাচ-২০১৬ অংশ গ্রহণ করে। বিতর্কের বিষয় নির্ধারণ করা হয়েছিল ‘লকডাউনই কি কোভিড-১৯ ভাইরাস থেকে বাঁচার একমাত্র উপায়’। প্রতিযোগীতায় বিরোধী দল জয় লাভ করে। সরকারি দলে ছিলেন এসএসসি-২০১৪ ব্যাচের মাহামুদুর রহমান অর্পন, হাবিবা জান্নাত হাসি ও নাহিদ হাসান। অপর দিকে বিরোধী দলে ছিলেন এসএসসি-২০১৬ ব্যাচের জান্নাতুল ফেরদৌস আশা, মুতমাইনা শিফা ও আবিদ হাসান অভি। শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন বিরোধী দলীয় নেতা জান্নাতুল ফেরদৌস আশা। উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা যথাক্রমে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে উভয় দলের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন। বিতর্ক প্রতিযোগীতার স্পীকারের দায়িত্ব পালন করেন ভূরুঙ্গামারী সরকারি কলেজের প্রভাষক সরকার রকিব আহমেদ জুয়েল। বিচারকমন্ডলীর দায়িত্ব পালন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আইবুল ইসলাম, প্রভাষক ও সাংবাদিক শামসুজ্জোহা সুজন ও মাইদুল ইসলাম মুকুল। এছাড়া এসময় আরডিআরএস বাংলাদেশ এর বিবিএফজি প্রোগ্রামের পক্ষ থেকে ৩ নারী বিতার্কিককে পুরস্কৃত করা হয়।
শিক্ষার্থীদের মেধার বিকাশের লক্ষ্যে আগামীর দিনগুলোতেও বিভিন্ন সহ-শিক্ষা কার্যক্রম পরিচালনার আশাবাদ ব্যক্ত করে সুবাশ ।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর