• শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৫:২৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

গৌরীপুরে ভাস্কর্য্যরে বিরোধীতাকারীদের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল

ওবায়দুর রহমান, গৌরিপুর, ময়মনসিংহ
প্রকাশ হয়েছে : রবিবার, ৬ ডিসেম্বর ২০২০ | ৬:০২ pm
                             
                                 

ময়মনসিংহের গৌরীপুরে কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য ভাংচুরের ঘটনা ও ভাস্কর্য বিরোধীতাকারীদের বিরুদ্ধে রোববার (৬ ডিসেম্বর) বিকালে গৌরীপুর উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
পৌর শহরের বঙ্গবন্ধু চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়। পরে মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার পরাজিত শক্তি, সাম্প্রদায়িক উগ্র মৌলবাদী গোষ্ঠী ভাস্বর্যের বিরোধীতা করে আসছে। এ ধারাবাহিকতায় কুষ্টিয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য এর কিছু অংশ ভাংচুর করায় ভাস্কর্য বিরোধীতাকারীদের ও বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুর-অবমাননাকারীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন গৌরীপুর উপজেলা আওয়ামীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা.হেলাল উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু, শ্রম বিষয়ক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী, বোকাইনগর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোসলেম উদ্দিন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাবেক ছাত্রলীগ নেতা সাদেকুর রহমান সেলিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মুক্তাদির শাহীন, সাধারন সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি, পৌর ছাত্রলীগের সভাপতি আল হোসাইন, সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন, বোকাইনগড় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল আলম বাবু প্রমুখ।
উল্লেখ্য, কিছুদিন যাবত ভাস্কর্য বিরোধীতাকারীরা তাদের উদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়ে আসছে এবং কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (৪ ডিসেম্বর) দিবাগত রাতের কোনো এক সময় নির্মাণাধীন এ ভাস্কর্যের মুখ ও হাতের অংশ ভাঙচুর করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 4
    Shares


এই বিভাগের আরো খবর