• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:১৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বসন্ত উৎসবের আয়োজন বিজিবি মহাপরিচালকের শ্যামনগর থানা ও শিকারী পচাব্দী গাজীর বন্দুক পরিদর্শন শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে বিভাগীয় পরিচালক স্বাস্থ্য বিভাগ চুনারুঘাটের সাতছড়ি থেকে ১৮ টি রকেট লাঞ্চার উদ্ধার নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান সাতক্ষীরায় হঠাৎ করেই বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেম মহত উদ্যোগে রাস্তা মেরামত  নাটোরে গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড বন্ধে বকুল এমপি’কে সর্তক করে চিঠি দিয়েছে জেলা আ’লীগের সেক্রেটারি  সুনামগঞ্জে ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

শিমুলিয়া-বাংলাবাজার রুটে

ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে ডুবে গেলে ফেরি

ম.ম.হারুন অর রশিদ, মাদারীপুর
প্রকাশ হয়েছে : সোমবার, ৭ ডিসেম্বর ২০২০ | ৬:১৭ pm
                             
                                 

মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটে আসার পথে ড্রেজারের পাইপের সাথে ধাক্কায় তলা ফেটে একটি ডাম্ব ফেরি ডোবার আগে চালকের ২২টি যানবাহন ও কয়েকশ যাত্রী নিরাপদে ঘাটে নামাতে সমর্থ্য হয়েছে। ফেরিটি বাংলাবাজার ঘাটের বিপরিত প্রান্তের চরের কাছে ডুবে যায়। ফেরিটি উদ্ধারে বরিশাল থেকে উদ্ধারকারী জাহাজ নির্ভিক রওনা করেছে।
বাংলাবাজার ফেরী ঘাট সূত্রে জানা গেছে, গত রাত ১২ টার দিকে ডাম্ব ফেরী রানীগঞ্জ শিমুলিয়া ঘাট থেকে ৭টি বাসসহ ২২টি যানবাহন নিয়ে মাদারীপুরের বাংলাবাজার ঘাটে রওনা করে। এসময় নদীতে প্রচন্ড ঘনকুয়াশা ছিল। ফেরিটি পদ্মা সেতু পার হওয়ার পর ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে তলা ফেটে যায়। তলা ফেটে অস্বাভাবিক হারে পানি ঢুকতে থাকলে ফেরির স্টাফরা লেপ তোসক বালির বস্তা দিয়ে পানি ঠেকানোর চেষ্টা করে ব্যর্থ হয়। পরে সেলো মেশিন লাগিয়ে পানি অপসারনের চেয়ে বেশি পানি ঢুকতে থাকে। এসময় ফেরির মাস্টার দ্রুত ফেরিটি বাংলাবাজার ঘাটে নিয়ে কোনমতে যানবাহনগুলো ও যাত্রী নামায়। পরে ফেরিটি নিরাপদ দূরত্বে নেয়ার সময় ঘাটে বিপরিত প্রান্তে ভোররাতে ডুবে যায়। সকালে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসির কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান নিয়ে ডুবুরি নিয়ে ফেরিটি সনাক্ত করে। চরের কাছে ফেরিটি ডোবায় ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।
খন্দকার মহিউদ্দিন জিএম, মেরিন বিভাগ, বিআইডব্লিউটিসি জানান,রাতে ঘনো কুয়াশার কারনে একটি ড্রাম ফেরী হয়তো বালু কাটা ড্রেজারের সাথে ধাকা লেগে তলা ফেটে গিয়ে ছিলো,আমরা সানুষ সহ সমস্ত গাড়ি নিরাপদে সড়িয়ে এনেছি এবং ফেরী টি ও নিরাপদ স্থানে স্থান্তর করেছি যাতে নৌ-রুটে অন্য ফেরী ও লঞ্চ চলাচলে সমশ্যা না হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর