• শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:০১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

আচরন বিধি লঙ্ঘনের দায়ে আটক ২

মাদারীপুরের রাজৈর পৌরসভার নির্বাচনে ইভিএম-এ ভোট

ম.ম.হারুন অর রশিদ, মাদারীপুর
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০ | ৭:১২ pm
                             
                                 

মাদারীপুরের রাজৈর পৌরসভার নির্বাচনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিরতিহীন বিকেল ৪টা পর্যন্ত প্রতিটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে ভোটার উপস্থিতি রয়েছে উপচেপড়া। এটিই মাদারীপুর জেলায় প্রথম ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সকালে আচরনবিধি লঙ্ঘনের দায়ে রাজৈর সরকারি ডিগ্রী কলেজ কেন্দ্রে ২ জনকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা তান্নী। এসময় আটককৃত আরমান মিয়ার কাছ থেকে ৪টি ডালিম জব্দ করা হয়। সে এই ডালিম নিয়ে ভোটারদের উত্যক্ত করছিল। অপর আটককৃত অন্তর মিয়া।
রাজৈর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রাজৈর পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকা জুড়ে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর ছিল। দায়িত্ব পালনে স্ব-স্ব কেন্দ্রে মোতায়ন ছিল বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা। নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। তাদের সাথে এক প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম, অসংখ্যক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন স্বশস্ত্র পুলিশসহ ১৯ জন করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করেছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা মো মনিরুজ্জামান জানান, ‘রাজৈর পৌরসভা নির্বাচনে ৭ জন মেয়র প্রার্থী, ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৩০ জন কাউন্সিলর প্রার্থী অংশগ্রহণ করেন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর