• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:৩২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

মাধবপুর পেঁয়াজ মুল্য বৃদ্ধি ও বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

পিন্টু অধিকারী, মাধবপুর (হবিগঞ্জ)
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০ | ১১:২১ pm
                             
                                 

মাধবপুর বাজারগুলোতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে পেঁয়াজের দাম। ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ হবার খবর পাওয়ার পর থেকেই ব্যবসায়ীরা পেঁয়াজের দাম কেজি প্রতি ২৫ থেকে ৩০ টাকা বাড়িয়ে দিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকাল মাধবপুর উপজেলার জগদীশপুর বাজার, নোয়াহাটি মোড় এবং তেলিয়াপাড়া বাজারে পেয়াজের মূল্য নিয়ন্ত্রণ নিশ্চিতকরণ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট পরিচালনা করে। বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানকে ১৩০০০টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়া জগদীশপুর বাজারে একটি হোটেলে নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে ১৫০০ টাকা জরিমানা করা হয়। এসময় এক ব্যবসায়ী অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় জরিমানা করা হয়। পাশাপাশি অন্য ব্যবসায়ীদের সতর্ক করে দেন তারা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পর পেঁয়াজের দাম কিছুটা কমিয়ে দেন ব্যবসায়ীরা। কিন্তু আধাঘণ্টা পর বাজার থেকে ম্যাজিস্ট্রেট চলে গেলে আবারো পেঁয়াজের দাম বেড়ে যায়। এ অবস্থায় বাজারে পেঁয়াজ কিনতে এসে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। বাজার মনিটরিং ব্যবস্থা আরও জোরদার করার তাগিদ দিয়েছেন তারা।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার বলেনঃ সিন্ডিকেট করে কেউ পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়ার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন ।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর