• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:৩৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শ্রীপুরে ওয়েভ ফাউন্ডেশনের করোনাকালীন অনুদানের অর্থ বিতরণ এমপি ফরিদুল হক খান দুলাল ধর্মপ্রতিমন্ত্রী হওয়ায় ইসলামপুরে আনন্দ মিছিল প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক সেচ্ছাসেবী সংগঠন গ্যালাক্সি র তজুমদ্দিনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পুনঃনিয়োগ পেলেন ইবি’র সহকারী তিন প্রক্টর বাঘারপাড়ায় সীমানা পিলার উদ্ধার, গ্রেফতার ১ শ্যামনগরে প্রতিবন্ধীদের সরকারি ও বেসরকারী কর্মসূচিতে অর্ন্তভুক্তিকরণ বিষয়ে মতবিনিময় সুন্দরগঞ্জে কৃষকলীগের র‌্যালী অবৈধ হাসপাতাল ও ল‍্যাবের তালিকা করবে চসিক তাহিরপুর সীমান্তে বর্ডার হাট পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কশিশনার

হিলি স্থলবন্দরে বেড়েছে ভারত থেকে কাঁচা মরিচের আমদানি

মো: কুদ্দুস আলী খান হিলি (দিনাজপুর)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ | ৩:১০ pm
                             
                                 

হিলি স্থলবন্দর দিয়ে বেড়েছে ভারত থেকে কাঁচামরিচ আমদানির। কয়েকদিন আগে এই বন্দর দিয়ে প্রতিদিন ১২ থেকে ১৪ ট্রাক কাঁচা মরিচ আমদানি হলেও এখন আমদানি হচ্ছে ২২ থেকে ২৫ ট্রাক। ভরতের মোকাম গুলোতে সরবরাহ বেড়ে যাওয়ায় কাঁচা মরিচ আমদানির পরিমান বেড়েছে বলে জানিয়েছেন বন্দরের আমদানি কারকরা।

এদিকে আমদানি বাড়ার সাথে-সাথে গত এক কয়েক দিনের ব্যবধানে কাঁচামরিচের দাম কমেছে কেজিতে ৪০ থেকে ৫০ টাকা। পুঁজার আগে হিলি স্থলবন্দরে প্রতি কেজি কাঁচা মারিচ ১৪০ থেকে ১৫০ টাকা কেজি দরে বিক্রি হলেও বৃহস্পতিবার প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছে ৮৫ থেকে ৯০ টাকা কেজি দরে।

হিলি স্থলবন্দও আমদানি কারক আনোয়ার হোসেন বলেন, ভারত থেকে আমদানি করা কাঁচা মরিচের পাশাপাশি দেশীয় কাঁচা মরিচের সরবরাহ বেড়ে যাওয়ায় খোলাবাজারে এই পণ্যটির দাম কমে এসেছে।

চলতি মওসুমে বন্যার কারণে মরিচের আবাদ ক্ষতি গ্রস্ত হওয়ায় দেশে উৎপাদিত কাঁচা মরিচের সরবরাহ কমে গেছে। একাণে খোলা বাজারে দাম বেড়ে যাওয়াই ভারতীয় কাঁচা মরিচের চাহিদা বেড়েছে বলে মনে করছেন বন্দরের ব্যবসায়ীরা।

সংবাদটি শেয়ার করুন
  • 13
    Shares


এই বিভাগের আরো খবর