• শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৯ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

ডাঃ আশফাকুর রহমান মামুনের জন্মদিনে শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর ২০২০ | ১:৩৪ am
                             
                                 

সদালাপী, সদা সংস্কারমনস্ক এবং মানুষের সেবায় অক্লান্ত পরিশ্রমী হিসেবে অতি পরিচিত ডাঃ আশফাকুর রহমান মামুনের ৫৭তম জন্মজয়ন্তী। তাকে জানাই আন্তরিক অভিনন্দন ও জন্মদিনের শুভেচ্ছা। তিনি লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ও বিএমএ জেলা শাখার সভাপতি।

ডাঃ আশফাকুর রহমান মামুনকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন দৈনিক লক্ষ্মীপুর সমাচার’র নির্বাহী সম্পাদক মোঃ সোহেল রানা।

২ সেপ্টেম্বর বুধবার রাতে দৈনিক লক্ষ্মীপুর আলো’র নির্বাহী সম্পাদক নজরুল ইসলাম দিপু ও দৈনিক লক্ষ্মীপুর সমাচার’র নির্বাহী সম্পাদক মোঃ সোহেল রানা তাকে জন্মদিনের শুভেচ্ছা জানান। তরুণ এ দুই সাংবাদিক লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সদস্য।

 

এসময় ডাঃ আশফাকুর রহমান মামুন বলেন, রোগীও একজন মানুষ। আর এ রোগীটি সমাজে আমাদেরই কারও না কারও আত্মীয়-স্বজন, এমনকি আপনজন। রোগী যখন ডাক্তারের কাছে আসেন, তখন সাহায্যপ্রার্থী; কখনও কখনও অসহায় বটে। আর রোগীটি যদি একজন গর্ভবতী মা বা শিশু হয় তা হলে তো কথাই নেই। ডাক্তারের কর্তব্য হবে রোগীর কষ্ট গভীর মনোযোগের সঙ্গে ধৈর্য সহকারে শোনা, রোগীর শারীরিক অবস্থা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া। রোগীকে সুস্থ করে তুলতে সঠিক রোগ নির্ণয় ও চিকিৎসা যেমন প্রয়োজন, তেমনি রোগীর অভিভাবকদের প্রতি ডাক্তারের সহমর্মিতা প্রদর্শন ও আশ্বস্ত করা প্রয়োজন। সব রোগীই তাড়াতাড়ি সুস্থ হবে এমনটিও ঠিক নয়। কারও কারও সুস্থ হতে সময় লাগতে পারে। মহান আল্লাহর প্রতি অবিচল আস্থা রেখে তিনি বলেন, হায়াত ও মউতের মালিক যেমন আল্লাহতায়ালা, তেমনি রোগ হতে মুক্তিদাতাও তিনি। তবে রোগীর আপনজন এমন যেন বলতে না পারেন, ডাক্তার আন্তরিক ছিলেন না, ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে।

ডাঃ আশফাকুর রহমান মামুনকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন দৈনিক লক্ষ্মীপুর আলো’র নির্বাহী সম্পাদক নজরুল ইসলাম দিপু

সংবাদটি শেয়ার করুন
  • 40
    Shares


এই বিভাগের আরো খবর