• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৩৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

তরুন সমাজের আলোচিত সংগঠন স্বাধীনতা ঐক্য ফাউন্ডেশন

কারেন্ট বার্তা
প্রকাশ হয়েছে : শনিবার, ২৭ জুন ২০২০ | ৫:৪৮ pm
                             
                                 

গাজীপুর ও ঢাকা-সহ বিভিন্ন শহরে অল্প সময়ের মধ্যে আলোচিত হয়ে উঠেছে এক সমাজসেবী সংগঠন যার নাম স্বাধীনতা ঐক্য ফাউন্ডেশন । জানা যায় ২০১৯ সালের ২৬ মার্চ স্বাধীনতা দিবসের দিনই এই সংগঠন টি প্রতিষ্ঠা করেন সংগঠনটির উদ্যোক্তা মেরাজ চৌধুরী মুবিন ।

প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন ভাবে অসহায় হত-দরিদ্র মানুষদের পাশে থেকে সহযোগিতা করেছে এবং রক্তদানেও অসামান্য অবদার রয়েছে এই সংগঠনটির । করেছে অনেক জনসচেতনমূলক প্রচার প্রচারনায় সেগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেঃ ডেঙ্গু প্রতিরোধ প্রচারনা,বৃক্ষ রোপন প্রচারনা, মাদক বিরোধী প্রচারনা ও বর্তমানের ভয়ানক কোভিড-১৯ প্রতিরোধ প্রচারনা । সংগঠনটি ইতি মধ্যে বেশ জনপ্রিয়তা লাভ করেছে তরুনদের মধ্যে এবং সংগঠন-টির শাখা হয়ে দাড়িয়ে ৬ টি, শাখাগুলো হচ্ছেঃ কেন্দ্রীয় কমিটি,ময়মনসিংহ জেলা কমিটি( প্রক্রিয়াধীন),টংগী পশ্চিম থানা কমিটি,পূবাইল সাংগঠনিক থানা কমিটি,গাজীপুর সদর থানা কমিটি ও উত্তরা পশ্চিম থানা কমিটি ।

সংগঠনটির স্থায়ী প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মেরাজ চৌধুরী মুবিন বলেন, সংগঠনটি গড়ে তোলার পর থেকে আমরা দিন রাত পরিশ্রম করে যাচ্ছি মানুষ দের জন্য । আমার সাথে রয়েছে আমার বিশ্বাসযোগ্য বন্ধু ও ছোট ভাই যারা সংগঠনের বিভিন্ন পদে থেকে সংগঠনের পক্ষ থেকে অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছে। কারন আমরা এখন ১৯-২০ বছর বয়সি তরুন, এখন আমরা যে কাজটি এই তরুন বয়সে করতে পারবো সেটি পরে আর করতে পারবো না তাই আমাদের তারুণ্যকে কাজে লাগিয়ে দেশের জন্য, সমাজের জন্য ও মানুষের জন্য কাজ করে যাচ্ছি ।

বর্তমান করোনা সংক্রমন শুরু হওয়ার পর থেকেই আমরা নিয়েছি বিভিন্ন উদ্যোগ এবং সেটি বাস্তবায়নও করেছি এবং সামনে ঈদ উল আযহা সেটির জন্যেও আমাদের পরিকল্পনা রয়েছে । আমরা চাই আমাদের এই সংগঠনকে সারা বাংলাদেশে ছড়িয়ে দিতে তাই করোনার পরই আমরা সরকারের নিকট সংগঠন নিবন্ধনের জন্য আবেদন করবো । ইনশাল্লাহ আমরা সফল হবো । সংগঠনটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোহাম্মদ মনির হোসেন বলেন, সবাইকে আমার প্রিয় সংগঠন এর পক্ষ থেকে জানাই প্রাণ ডালা শুভেচ্ছা ও সালাম । আমাদের এই প্রাণের সংগঠনটি আপনাদের দোয়া ও ভালোবাসায় আজ আমরা এতো দূর আসতে পেরেছি ।

এই সংগঠনটি প্রতিষ্ঠাতা আমার প্রিয় বন্ধু মেরাজ চোধুরী মুবিন যার উদ্যোগে শুরু হয় আমাদের এই সংগঠনটির পথ যাত্রা । আমরা সবসময় চেয়েছি গরিব-দুখি মানুষের পাশে থাকতে কিন্তু কতোটুকু পেরেছি তা আল্লাহু তালা ভালো জানেন। আমরা চাই আগামী দিনগুলোতে আমাদের প্রাণ এর সংগঠন থেকে যতটুকু সম্ভব গরিব-দুখি মানুষের পাশে থাকতে। ঈদ উল আযহা-তেও আমাদের আরো কিছু পরিকল্পনা রয়েছে আশা করি সবার ভালবাসা ও দোয়া দিয়ে আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সফলতা অর্জন করবো । আশা করি সবাই আমাদের পাশে থাকবেন এবং সব সময় আমাদের কাজে উৎসাহ দিবেন । সংগঠনটির সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদ বলেন, ছোটবেলা থেকেই সিদ্ধান্ত নেই, আমি নিজেকে মানব সেবায় নিয়োজিত করবো । তা ভেবেই আমি দিন দিন নিজেকে তৈরি করতে থাকি ।

এই শহরকে ভালোবেসে এখানেই আমি কিছু করতে চাই কিন্তু আমি সঠিক ভাবে কোনও সিদ্ধান্ত নিতে পাচ্ছিলাম না । কিন্তু আমার মনের মাঝে মানব সেবা করা স্বপ্নটা যেন দিন দিন স্থায়ী হতে লাগলো, ঠিক সেই সময় আমার কলেজের বেস্টফ্রেন্ড মেরাজ চৌধুরী মুবিন বলে সে একটি সংগঠন প্রতিষ্ঠা করেছে যেটা সর্বদা মানব সেবায় কাজ করবে, তখন আমি তার উদ্যোগটিকে স্বাগত জানিয়ে তার সাথে যুক্ত হয়ে পড়ি এবং নিজের স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য আমি স্বাধীনতা ঐক্য ফাউন্ডেশনের সাথে যুক্ত হই এবং সংগঠনের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করি ।

ইতিপূর্বে আমরা আমাদের যথা সাধ্য সাহায্য সহযোগিতা করেছি, যেমনঃ অসহায় মানুষকে ত্রাণ সামগ্রী দিয়ে সাহায্য, পথ শিশুদের মুখে হাসি ফোটানোর জন্য একবেলা খাবার বিতরণ এবং অসুস্থ রোগীদের রক্ত দিয়ে সুস্থ করে তোলা,ডেঙ্গু থেকে রক্ষার জন্য জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করা সহ দেশে কোভিড-19 আক্রমণ থেকে অসহায় মানুষদের কিভাবে সুরোক্ষিত রাখা যায় সে সকল দিকনির্দেশনা প্রদান কার্যক্রম । ঈদুল আযহা উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে তহবিল গঠন করা হয়েছে এতে প্রত্যক সদস্য থেকে চাঁদা নিয়ে অসহায় মানুষদের ঈদ খাদ্য সামগ্রী উপহার দেওয়ার জন্য । পরিশেষে আমি একটা কথায় বলতে চাই, আপনারা আমাদের সংগঠনের প্রতিটি কর্মীর জন্য দোয়া করবেন এবং আমাদের পাশে থেকে সংগঠনটি এগিয়ে নেওয়ার জন্য সাহায্য করবেন ।

সংগঠনটির সাংগঠনিক সম্পাদক সাদমান ইসলাম আবির বলেন, স্বাধীনতা ঐক্য ফাউন্ডেশন শুধু মাত্র একটি সংগঠন-ই নয় এটি হচ্ছে অসহায় মানুষদের আস্থার প্রতীক । স্বাধীনতা ঐক্য ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনের স্থায়ী প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আমার বন্ধু মেরাজ চৌধুরী মুবিন-সহ আমাদের সকল পদাধিকারী ও সদসয-গন দিন রাত পরিশ্রম করে যাচ্ছে আশা করি আমরা সফল হবো এবং বাংলাদেশের সেরা হয়ে দেখাবো ।

সংবাদটি শেয়ার করুন
  • 77
    Shares


এই বিভাগের আরো খবর