• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১১:২৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বোয়ালমারীতে জীবিকার তাগিদে পত্রিকা নিয়ে রুস্তমদের ছুটে চলা

আল মামুন রনী, বোয়ালমারী (ফরিদপুর)
প্রকাশ হয়েছে : সোমবার, ৫ জুলাই ২০২১ | ৬:১২ pm
                             
                                 

ভোরের আলো ফোটার সাথে সাথে বাই সাইকেলে পত্রিকা নিয়ে ছুটে যান শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে।
এ ভাবেই ১৫ বছর ধরে পত্রিকা বিলি করে চলেছেন রুস্তুম শেখ।বোয়ালমারী উপজেলার শহর থেকে সাতৈর ও মধুখালির নওপাড়া পর্যন্তু তিনিই এই এলাকায় একমাত্র পত্রিকা বিক্রেতা। সকালে তিনি বাইসাইকেল চালিয়ে বোয়ালমারী চৌরাস্তায় পত্রিকা সংগ্রহ করতে যান,
পত্রিকা সংগ্রহ করে এক দোকান থেকে আরেক দোকান,এক বাড়ি থেকে আরেক বাড়ি পত্রিকা পৌঁছে দেন।তিনি দীর্ঘদিন ধরে সংবাদপত্র সরবরাহের সঙ্গে জড়িত রয়েছে।
কথা হয় রুস্তুম শেখের সাথে। তিনি জানান, ২০০৫ সাল থেকে আমি এ ব্যবসার সাথে জড়িত, আমার পত্রিকা বিক্রির এলাকায় আমাকে সকলেই খুব ভালোবাসেন।

আমার পত্রিকার ব্যবসা করতে ভালোলাগার কারন এর সঙ্গে শিক্ষিত লোক জড়িত তাদের কাছে অনেক কিছু শেখা যায়।
রুস্তুম ভোরে ঘুম থেকে উঠে ফজরের আজান হলে মসজিদে গিয়ে নামাজ আদায় করে। এরপর সংসারের টুকিটাকি কাজ সেরে নেন।

প্রথমে বোয়ালমারী চৌরাস্তায় এসে পত্রিকা সংগ্রহ করে। এরপর বোয়ালমারী শহর থেকে শুরু করে কামার গ্রাম, মহিলাকলেজ, সৈয়দপুর, সাতৈর, ঘোষপুর,শেলাহাটি, দত্তরকাঠি,গোহাইল বাড়ি,হয়ে মধুখালির নওপাড়া পর্যন্তু বাইসাইকেলে করে তার ছুটে চলা। এরমাঝে গ্রাহকদের থেকে পত্রিকার টাকা আদায় করেন। সন্ধ্যায় তিনি বাড়িতে ফেরেন আবার কোন কোন দিন বাড়ি ফিরতে গভীর রাত হয়ে যায়।

রুস্তুমের গ্রামের বাড়ি বোয়ালমারী শহর থেকে ২ কিলো দুরে উপজেলার গুনবহা ইউনিয়নের বাগুয়ান গ্রামে।বাবা মা’, স্ত্রী সহ ২ মেয়ে নিয়ে রুস্তুমের সংসার। সহায় সম্পত্তি বলতে সামান্য জমি।দুটি সন্তানের লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করা রুস্তুমের স্বপ্ন।
এ ব্যপারে বোয়ালমারী উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক দাউদুজ্জামান দাউদ বলেন, রুস্তুম শেখ একজন পরিশ্রমী ছেলে দীর্ঘদীন সূনামের সাথে পত্রিকা ব্যবসা করে আসছে ।
তার পরিবারের জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগের পক্ষথেকে সহযোগিতার আশ্বাস বাড়াতে চাই এবং আমি রুস্তুমের সার্বিক মঙ্গল কামনা করি।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর