• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:১৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

কষ্ট অনুযায়ী পর্যাপ্ত সুযোগ-সুবিধা বঞ্চিত মফস্বল সাংবাদিকরা

কারেন্ট বার্তা
প্রকাশ হয়েছে : সোমবার, ৩ আগস্ট ২০২০ | ১১:৫৯ am
                             
                                 

ঈদ মানে আনন্দ। ঈদ মানে খুশি। পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপন করার মাঝেই ঈদের স্বার্থকতা খুঁজে পান ছোট-বড় সবাই। তবে অন্যরা সবাই যখন ঈদের আনন্দ উদযাপনে ব্যস্ত, তখন সাংবাদিকরা ব্যস্ত পেশাদারিত্বে। ধনী-গরিব, বিভিন্ন শ্রেণিপেশার লোকজনের ঈদ আনন্দ উদযাপনের চিত্র, ঘটে যাওয়া ঘটনা ও ঘটনার আদি-অন্ত সংবাদ পাঠক শ্রোতা ও দর্শকের কাছে পৌঁছে দিতে নিজেদের আনন্দকে বলি দেন সাংবাদিকরা। দায়িত্ব পালন করার মাঝেই যেন তারা আনন্দ খুঁজে পান। সরকার ও দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান থেকে কষ্ট অনুযায়ী পর্যাপ্ত পরিমানে সুযোগ-সুবিধা বঞ্চিত হচ্ছেন মফস্বল সাংবাদিকরা। ঈদের ছুটিতেও সংবাদপত্র, টিভি, অনলাইন হাউজগুলো অন্যান্য দিনের মত ব্যস্ত সংবাদ সংগ্রহ ও প্রচার-প্রচারণায়।

কারেন্ট বার্তার ঈদ ভাবনায় লক্ষ্মীপুর অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক কালের কন্ঠ, চ্যানেল নাইন এবং জাগো নিউজের জেলা প্রতিনিধি কাজল কায়েস জানিয়েছেন কেমন কেটেছে তার ঈদ।

তিনি বলেন, ঈদ উৎসবে সবাই যখন পরিবার-পরিজন নিয়ে ব্যস্ত, তখন সাংবাদিকদের ঈদ কাটে খবরের পেছনে ছোটাছুটি করে। সারাক্ষণ দায়িত্ব তাদের তাড়া করে বেড়ায়। পাঠকের কাছে সর্বশেষ খবর পৌঁছে দেওয়ার তাড়নায় খবরের মানুষগুলো ব্যক্তিগত আনন্দকে বিসর্জন দেন, দিতে বাধ্য হন। মানুষের আনন্দকে নিজের আনন্দ হিসেবে উপভোগ করেন এসব মানুষগুলো। কিন্তু মফস্বল সাংবাদিকরা পরিশ্রম অনুয়ায়ী সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

তিনি আরও বলেন, অতিতের যেকোনো ঈদের চেয়ে এবারের ঈদ ভালো কাটেনি। একদিকে করোনা আতংক অন্যদিকে আর্থিক সংকট। পরিশেষে মফস্বল সাংবাকিদের সহযোগিতায় সরকার ও মিডিয়ার মালিকদের প্রতি আহবান জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন
  • 10
    Shares


এই বিভাগের আরো খবর