• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:১৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

যেমন কাটে মফস্বল সাংবাদিকদের ঈদ

কারেন্ট বার্তা ডেক্স
প্রকাশ হয়েছে : সোমবার, ৩ আগস্ট ২০২০ | ১২:৫৬ pm
                             
                                 

ঈদ মানে আনন্দ, একে অপরের সাথে কুশল বিনিময় করা। সমস্ত দ্বিধা দ্বন্দ্ব ভুলে সমস্ত মুসলিম জাতি এক হয়ে যাওয়া। তাইতো প্রতিবছর অধীর আগ্রহে অপেক্ষায় থাকি এই ঈদের জন্য। কিন্তু এবছর ঈদ এলো রুপ পরিবর্তন করে। এ যেন কেমন অপ্রত্যাশিত ঈদ!!! করোনা যেন যেন ঈদের খুশি, আমেজ, আনন্দ সবকিছুকে বদলে দিল।

সকালবেলা ঈদের নামাজের পর সবার সাথে কুশল বিনিময়, কুলাকুলি, পাড়া-প্রতিবেশীর বাসায় যাওয়া, তাদের সাথে ঈদের আনন্দ ভাগ করা থেকে শুরু করে যতদিন ঈদের ছুটি থাকে ততদিন ঘুরাফেরা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া, আত্মীয় -স্বজনদের বাসায় যাওয়া এভাবেই কাটত ঈদ। কিন্তু এবার কেটেছে ব্যতিক্রম। ঈদের নামাজের পর কুশল বিনিময়, কুলাকুলি না করেই ফিরতে হয়েছে বাড়ি। বাড়ি এসেই গরু কোরবানি দেওয়ার জন্য প্রস্তুতি নেই।

এবার বলা যাক মফস্বল সাংবাদিকদের কথা, একজন শহরের সাংবাদিক কাজ করেন যেকোনো একটি বিষয়ের উপর। আর একজন মফস্বল সাংবাদিক সকল বিষয় নিয়ে কাজ করতে হয়। তাদের পরিশ্রম অনেক বেশি। কিন্তু পরিশ্রম অনুযায়ী পত্রিকা অফিসগুলো তাদের ঠিক মতো বেতন-ভাতা দিচ্ছে না। করোনাকালীন সময়ে মফস্বল সাংবাদিকরা কেমন আছে কেউ জানতে চাইনি। সরকারী ভাবেও সুযোগ-সুবিধা বঞ্চিত হচ্ছে তারা।
প্রতি বছর সাংবাদিকদের সংগঠনগুলোও খোঁজ খবর নিতো। এবার তাও নেওয়া হয়নি। এদিকে অফিস থেকে প্রায় কয়েকমাসের বেতন দিচ্ছে না। পরিশেষে মফস্বল সাংবাদিকদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

 

মোঃ সোহেল রানা/সংবাদকর্মী

সংবাদটি শেয়ার করুন
  • 20
    Shares


এই বিভাগের আরো খবর