• মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:২৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শিগগির বাংলাদেশে ‘কোভ্যাক্সিন’র ট্রায়াল চালাতে চায় ভারত সাতক্ষীরায় জুলাই মাসে করোনায় ১৫, উপসর্গে ২০৫ জনের মৃত্যু গোবিন্দগঞ্জ ছিনতাইকৃত মহিষ আক্কেলপুরে উদ্ধার রবিউল এবার পেল সুচিকিৎসার ব্যবস্থা, সমাজসেবা থেকে পেল আর্থিক সহায়তা বোয়ালমারীতে জেলা পরিষদ বানিজ্যিক ভবনের কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার সুন্দরগঞ্জে টিকা সম্প্রসারণে অবহিতকরণ সভা মাধবপুরে কঠোর নজরদারিতে এসিল্যান্ড অভিযানে ১৩টি মামলায় জরিমানা সেই পরিত্যক্ত ঘরেই মারা গেলেন জনপ্রিয় শিক্ষক যত্রতত্র ফেলা হচ্ছে বর্জ্য, হুমকির মুখে পরিবেশ বকশীগঞ্জে ৩৩৩ ফোন ও খুদে বার্তা পাঠিয়ে খাদ্য সহায়তা পেয়েছেন ১৪০০ পরিবার!

করোনা আক্রান্ত হয়েও থেমে নেই যুবলীগ নেতা বায়েজীদের মানবিক কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১ | ৯:১১ pm
                             
                                 

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এরপর থেকে করোনা প্রতিরোধে মাঠে কাজ শুরু করেন যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়া। গেলো বছরের ১৩ এপ্রিল লক্ষ্মীপুর জেলা লকডাউন ঘোষণা করা হলে কর্মহীন হয়ে পড়া নিম্ন মধ্য আয়ের শ্রমজীবী মানুষের পাশে মানবিক সহায়তা নিয়ে দাঁড়ান তিনি। চালিয়েছেন করোনা প্রতিরোধে জনসচেতনতা কার্যক্রমও। এমনকি অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী নিজ কাঁধে বহন করে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্তের পর থেকে এর প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে কাজ করেছেন বায়েজীদ ভূঁইয়া। ১৫ হাজার পরিবারের মাঝে নিজ হাতে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। অনেক সময় যারা চক্ষু লজ্জার কারণে ত্রাণ চাইতে পারে না এমন মধ্যবিত্ত পরিবারের জন্য রাতের আঁধারে ঘরের দরজায় ত্রাণ সামগ্রী রেখে এসছেন বায়েজীদ ভূঁইয়া। খুলেছেন হটলাইন সেবাও। বায়েজীদ ভূঁইয়া ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন পত্রিকার হকারদের পাশে দাঁড়িয়েছেন এবং প্রতিনিয়ত অসহায়, গরিব, দুস্থ মানুষদের মাঝে গোপনে ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। ওই সময় মাঠে কাজ করতে গিয়ে রাজনৈতিক নেতাদের মধ্যে লক্ষ্মীপুরে প্রথম করোনা আক্রান্ত হয়েছেন এ নেতা।

২০২১ সালে শুরু হয়েছে করোনার ২য় ঢেউ। এসময় বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম খান নিখিলের নির্দেশনায় বৃক্ষ রোপন, ধান কাটা, মানবিক যুবলীগের পক্ষে ১২০০ মানুষের মাঝে ঈদ বস্ত্র ও নগদ টাকা এবং পদ্মার পাড়ে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করতে গিয়ে দ্বিতীয়বারের মতো করণ আক্রান্ত হন লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সফল যুগ্ন আহবায়ক বায়েজীদ ভূঁইয়া।

নিজে করোনা আক্রান্ত হয়েও এক মুহূর্তের জন্যেও বসে ছিলেন না, তৈরি করেছেন জরুরিভাবে অক্সিজেন সরবরাহ করার জন্য ৮ টি সিলিন্ডার সহ ১০ জনের একটি টিম, দিয়েছেন ৫০০ অসহায় এবং কর্মহীন মানুষের মাঝে রান্না করা খাবার এবং নাম-পরিচয় বলা যায় না এমন মধ্যবিত্ত দের ঘরে পৌঁছে দিয়েছেন নিত্যপ্রয়োজনীয় খাবার ও খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। বর্তমানে তিনি ঢাকা থেকে চিকিৎসা নিচ্ছেন।

চিকিৎসাধীন থাকা অবস্থায় ১৫ জুলাই বৃহস্পতিবার রাতে লক্ষ্মীপুরের রায়পুরে হটলাইন নাম্বারে ফোন পেয়ে ১ শতাধিক পরিবারের মাঝে রাতের আঁধারে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। এসব কার্যক্রম পরিচালনার জন্য তিনি নিজ অনুসারী শতাধিক নেতাকর্মীদের প্রস্তুত রেখেছেন।

কয়েকজন যুবলীগ নেতা জানিয়েছেন, করোনাকালীন সময় ছাড়াও সব-সময় তৃণমূল নেতাকর্মীদের খোঁজ খবর রাখতেন বায়েজীদ ভূঁইয়া। কোভিড-১৯ এর এ সময়ে গরীব, অসহায় ছাড়াও যুবলীগের নেতাকর্মীদের আর্থিকভাবে পাশে দাঁড়িয়ে মানবিক নেতার পরিচয় দিয়েছেন। দলীয় কোন পদবীতে না থেকেও দলকে সুসংগঠিত করতে সার্বক্ষণিক কাজ করছেন তিনি।

বায়েজীদ ভূঁইয়া বলেন, করোনার যখন ভয়াবহ সময় ছিল, তখন রাষ্ট্র নায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনায় ঝুঁকি নিয়ে ঘরে ঘরে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছি। লকডাউনের কারণে ক্ষতিগ্রস্ত নিম্ন মধ্যবিত্ত এক শ্রেণির মানুষ কষ্টে দিনাতিপাত করছে। এমনকি আত্মসম্মানের ভয়ে সরকারি বেসরকারি সংস্থার সাহায্য থেকেও তারা বঞ্চিত হচ্ছে। তাদের জন্য হটলাইন সেবা চালু রেখেছিলাম। করোনায় ২য় ঢেউ যখন কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান স্যার ও সাধারণ সম্পাদকের নির্দেশনা যুবলীগের সকল কার্যক্রম ব্যক্তিগত উদ্যেগে পালন করেছি। এসময় সুস্থ্যতার জন্য দোয়া চেয়েছেন মানবিক নেতা হিসেবে খ্যাত বায়েজীদ ভূঁইয়া।

 

 

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর