• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৪:২৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

প্রধানমন্ত্রীর এসডিজি পুরস্কার ইতিহাসের মাইলফলক: এড. নয়ন এমপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ | ১১:৫৬ pm
                             
                                 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতিসংঘ যে এসডিজি অগ্রগতি পুরস্কার দিয়েছেন তা বাংলাদেশের ইতিহাসে এক অনন্য অর্জন হিসেবে মাইলফলক হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নর উদ্দিন চৌধুরী নয়ন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যার পর লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্যের কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এর আগে দুপুরে সদর উপজেলার ৯টি ইউনিয়নের জনপ্রতিনিধি, দলীয় নেতৃবৃন্দের সাথে উন্নয়ন বিষয়ক সভা ও সন্ধ্যার পর রায়পুর উপজেলা হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পৃথক এসব অনুষ্ঠানে এমপি নয়ন বলেন, শেখ হাসিনা জাতিসংঘ কর্তৃক এসডিজি অগ্রগতি পুরস্কার ক্রাউন জুয়েল (মুকুট মণি) সম্মানে ভূষণের মাধ্যমে আজ প্রমাণিত হয়েছে তিনি এদেশের মানুষ ও সমাজের জন্য বারবার জাতিসংঘ ও বিভিন্ন সংস্থা হতে সম্মানসূচক পুরস্কার বয়ে আনে।

দুপুরে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্যের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর থানা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মো: হুমায়ুন কবির পাটওয়ারী, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডভোকেট নুরুল হুদা পাটওয়ারী, জজ কোর্টের পিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন, জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক অ্যাডভোকেট মোসাদ্দেক হোসেন সবুজ প্রমুখ।

এসময় চলমান উন্নয়ন প্রকল্পগুলো শতভাগ মান বজায় রেখে যথাসময়ে কাজ সম্পন্ন ও সংসদ সদস্যের বরাদ্ধ এবং উন্নয়নমূলক কর্মকান্ডগুলি দলীয় নেতৃবৃন্দের মাধ্যমে সুষ্ঠ বন্টনসহ কাজের মান নিশ্চিত করার জন্য নির্দেশনা প্রদান করেন।


সন্ধ্যার পর একই কার্যালয়ে রায়পুর উপজেলা মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা শিক্ষকদের মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রায়পুর আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ নিজাম উদ্দিন, রায়পুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, রায়পুর পৌর আওয়ামী লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো: বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ।

এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ও সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থার আশ^াস প্রদান করেন এমপি নুর উদ্দিন চৌধুরী নয়ন।


পরে রায়পুর উপজেলা হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, রায়পুর পৌর আওয়ামী লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ, রায়পুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হরিপদ পাল, সাধারণ সম্পাদক বলরাম মজুমদার, উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শংকর মজুমদার, হিন্দু নেতা নারায়ম চন্দ্র মজুমদার, দুলাল কির্তনীয়া, প্রদীপ রায় প্রমূখ।এসময় আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষ্যে বিভিন্ন অনুদান ও হিন্দু সম্প্রদায়ের দাবির প্রেক্ষিতে রাস্তা ঘাটসহ বিভিন্ন ধর্মীয় উন্নয়নের প্রতিশ্রুতি দেন এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর