• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:০৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
আলফাডাঙ্গায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেপ্তার ১ ইবি শাখা’র আলোর দিশা বাংলাদেশ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা স্বচ্ছতা গ্রুপের পক্ষ থেকে বেকার যুবককে চটপটি বিক্রির ভ্যানগাড়ি প্রদান লক্ষ্মীপুরে সেলাই মেশিন ও রিকশা বিতরণ মতলবে পুলিশ ও জনসাধারণের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ বিশ্বম্ভরপুরে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের’ নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক শাহজাদপরে স্বাস্থ্য সহকারীদৈর কর্ম বিরতি বকশীগঞ্জে অনির্দিষ্টকালের কর্ম বিরতিতে স্বাস্থ্য সহকারীরা কর্ণফুলী নদীর নাব‍্যতা বাড়াতে সমীক্ষা পরিচালনার উদ্যোগ

বিএনপির পূর্বপরিকল্পিত নীলনকশায় বাসে আগুন: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : শুক্রবার, ১৩ নভেম্বর ২০২০ | ৩:৩৬ pm
                             
                                 

পূর্বপরিকল্পিত নীলনকশা অনুযায়ী বিএনপি বাসে আগুন দিয়ে নাশকতা করেছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (১৩ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা-১৮ আসনের নির্বাচনী এলাকার তিনটি স্থানসহ রাজধানীর বিভিন্ন স্থানে আগুন সন্ত্রাস চালানো হয়েছে। এটা তাদের (বিএনপি) আগুন সন্ত্রাস সংস্কৃতির পুনরাবৃত্তি। ইতোমধ্যে একটি ভিডিও উদ্ধার করা হয়েছে। সেটা পুলিশের কাছে আছে।

ভিডিওতে বিএনপি কর্মীদের উপস্থিতি চেহারা দেখলে বোঝা যায়। কৌশলটা এমন ছিল যে, বাসের বেতরে যাত্রী সেজে বসে থেকে আগুন লাগিয়ে নিজেরাই চিৎকার করে পেছনের দরজা দিয়ে বেরিয়ে যায়।

তিনি আরও বলেন, গতকাল যে ঘটনাটি ঘটেছে, সেটা বিএনপিরই কাজ। এই নাশকতা প্রমাণ করেছে, বিএনপি তাদের চিরাচরিত সন্ত্রাসী পথ পরিহার করতে পারেনি। এ ধরনের সন্ত্রাসী চরিত্র ও নাশকতামূলক কর্মকাণ্ডের কারণে জনগণ তাদের বারবার প্রত্যাখান করেছে। অতীতের মতো আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের দাঁতভাঙা জবাব দেবে বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, এখন বিএনপি কোনো ধরনের গণতন্ত্র, নিয়মকানুন ও বিধিনিষেধের তোয়াক্কা না করে তাদের নাশকতামূলক চরিত্রকে আঁকড়ে ধরে রাখছে।

আমরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই, তাদের এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড কোনোভাবেই বরদাশত করা হবে না। উল্লেখ্য, ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর অন্তত ৯ স্থানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার দুপুর পর্যন্ত দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করে মোট ৮টি মামলা করা হয়েছে। এর মধ্যে ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর