• বুধবার, ১২ মে ২০২১, ০৮:২৩ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

লক্ষ্মীপুরে করোনায় নির্ভীক, নিঃস্বার্থ, দায়িত্বশীল এক যোদ্ধা এড. নয়ন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : রবিবার, ২ মে ২০২১ | ২:৩৭ am
                             
                                 

করোনার প্রথম ঢেউয়ে লকডাউন ঘোষণার পর লক্ষ্মীপুরের অধিকাংশ রাজনৈতিক নেতা যখন ঘরে, ঠিক তখন মাঠে নেমেছিলেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং লক্ষ্মীপুর-২ (সদর আংশিক ও রায়পুর) আসনের আ’লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।
লক্ষ্মীপুর জেলার মানুষের জন্য কিছু করার প্রবল তাগিদ তাঁকে ঘরে থাকতে দেয়নি। নিজের দায়িত্ববোধ থেকেই সরকারি সতর্কতা মেনে বেরিয়েছেন পথে। মানুষের পাশে থাকতে গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।
এবার রমজান মাস সামনে রেখে করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হানে। এতে আবারও বিপদগ্রস্ত হয়ে পড়ে জেলার মানুষ। দ্বিতীয় ঢেউ শুরু থেকে কারোর দিকে না তাকিয়ে নিজের নির্বাচনী এলাকাসহ পুরো জেলার গরীব, নিরীহ ও অসহায় মানুষের পাশে দাড়িঁয়েছেন এডভোকেট নয়ন। একই সাথে দলীয় নেতাকর্মীদের সাহায্য সহযোগীতা করছেন তিনি।
জানা যায়, গত বছরের (২৩ শে মার্চ) থেকে সারাদেশে সরকার ঘোষিত সাধারণ ছুটি, পাশাপাশি করোনার কারণে জেলার বিভিন্ন জায়গায় লকডাউন ঘোষণা করা হয়। বন্ধ হয়ে যায় যান চলাচল, অফিস-আদালত। বন্ধ হয় বহু পরিবারের রোজগার। পরিবার ও নিজের সুস্থতার স্বার্থে বেশিরভাগ মানুষ থাকতেন ঘরে। ঠিক সেই সময়, কী করবেন বুঝতে পারছিলেন না এডভোকেট নয়ন। করোনাকালে মানুষের জীবন খুবই ঝুঁকিপূর্ণ। কেউ নিয়মিত বাইরে বের হলে বাসার ভেতরে পরিবারকে নিরাপদ রাখা কঠিন। তবে এমন দুর্যোগে পিছু হটলেননা তিনি! মাস্ক আর হ্যান্ড গ্লাভস পরে নেমে এলেন রাস্তায়। সে থেকে আজ পর্যন্ত গরীব, নিরীহ ও অসহায় মানুষের সাহায্য সহযোগীতায় নিজেকে বিলিয়ে দেন তিনি। একই সাথে দলীয় নেতাকর্মীদের পাশে দাড়িঁয়ে দৃষ্টান্ত স্থাপন করেন এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

লক্ষ্মীপুর-২ (সদর আংশিক ও রায়পুর) আসনের সংসদ সদস্য প্রার্থী এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, গত বছর করোনা আসার পর থেকে অসহায়-কর্মহীন মানুষকে সহযোগিতা করে আসছি। জেলার দিনমজুর, রিকশাচালকসহ অসহায় মানুষকে খুঁজে বের করে তাদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করি। এবার লকডাউনের পর থেকে আবার নতুন করে গরিব-অসহায় মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও ইফতারি বিতরণ করছি। পাশাপাশি দলীয় নেতাকর্মীদের সাহায্য সহযোগিতা করছি।
তিনি বলেন, একে অপরের কল্যাণ ও উপকারের মাধ্যমে গড়ে উঠেছে যে মানব সভ্যতা, শত দুর্যোগেও তা এগিয়ে নিয়ে যেতে হবে মানুষকেই। তাই যাদের সুযোগ আছে, তাদেরকেও অসহায় গরীব পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এডভোকেট নয়ন।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর