• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

ইবির ডি-ইউনিটে ভর্তির আবেদন শুরু ৭ অক্টোবর

খলিলুর রহমান, (ইবি) কুষ্টিয়া
প্রকাশ হয়েছে : সোমবার, ৪ অক্টোবর ২০২১ | ১:২৯ am
                             
                                 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বতন্ত্র ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তির আবেদন আগামী ৭ অক্টোবর শুরু হচ্ছে।

আগামী ১৭ অক্টোবর পর্যন্ত চলবে এ আবেদন প্রক্রিয়া। রোববার (৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২ নভেম্বর ‘ডি’ ইউনিটের অধীনে ভর্তি পরীক্ষা হবে। অনুষদের তিনটি বিভাগে ২৪০ জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে। ২০১৭ ও ২০১৮ সালে মাধ্যমিক এবং ২০১৯ ও ২০২০ সালে উচ্চমাধ্যমিক পাস করা শিক্ষার্থীরা ভর্তি আবেদন করতে পারবে। ভর্তি নির্দেশিকায় উল্লিখিত পন্থায় ৮৫০ টাকা জমা দিয়ে আবেদন সম্পন্ন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভর্তি সংক্রান্ত পূর্ণাঙ্গ নির্দেশিকা প্রকাশ করা হয়েছে।
জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বাকি অনুষদগুলোর ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে হলেও অন্য কোন বিশ্ববিদ্যালয়ে ধর্মতত্ত্ব অনুষদ না থাকায় ‘ডি’ ইউনিটের অধীনে স্বতন্ত্রভাবে এ পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
উল্লেখ্য, আবেদনের যোগ্যতা, পরীক্ষার মানবণ্টন ও ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ভর্তি নির্দেশিকা ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd/admission) পাওয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর