• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন শেখ হাসিনা লালপুরে প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে লালপুর উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন বাগেরহাটে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে খুশি মুক্তিযোদ্ধা রতন বিশ্বাস বোয়ালমারীতে ফসলি জমি থেকে মাটি কাটায় ইটভাটাকে জরিমানা সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার বোয়ালমারীতে পূর্ব শত্রুতার জের ধরে হামলা আহত ১ শ্যামনগরে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদ্যাপনে প্রস্ততি সভা গৌরীপুরে কৃষি কর্মকর্তা হাবিবুল ইসলামের বিদায় সংবর্ধনা সিংগাইর কলেজের ভিপি মিরু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন গৌরীপুরে নব-নির্বাচিত পৌর মেয়র সৈয়দ রফিককে সংবর্ধনা

ইবি বঙ্গবন্ধু পরিষদের প্রতিক্রিয়া

ক্যালেন্ডারের খসড়ার ভুলে রেজিস্ট্রারকে শোকজ

খলিলুর রহমান, (ইবি) কুষ্টিয়া
প্রকাশ হয়েছে : শনিবার, ১২ ডিসেম্বর ২০২০ | ৬:৩০ pm
                             
                                 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ সালের ডেস্ক ক্যালেন্ডারের খসড়ায় বানান ভুলের কারণে রেজিস্ট্রারকে শোকজের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ইবি বঙ্গবন্ধু পরিষদ প্রতিক্রিয়া জানিয়েছেন।

শনিবার (১২ ডিসেম্বর) বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মোঃ সালেহ ও সাধারণ সম্পাদক ড. মোঃ আবু হেনা মোস্তফা জামাল স্বাক্ষরিত এক লিখিত বক্তব্যে এসব তথ্য জানা গেছে।

লিখিত বক্তব্যে বলা হয়েছে, গত ১০ ও ১১ ডিসেম্বর স্থানীয় ও জাতীয় পত্রিকায় “ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ সালের ডেস্ক ক্যালেন্ডারের খসড়ায় জাতির পিতা, প্রধানমন্ত্রী ও শেখ রাসেলের নামে ভুল থাকায় রেজিস্ট্রারকে শোকজ ও উপস্থাপিত খসড়া কপি ছুঁড়ে ফেলা” বিষয়ক খবর তাদের দৃষ্টিগোচর হয়। জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের নাম ভুলভাবে উপস্থাপন ও তাদের ছবি অবমাননায় বঙ্গবন্ধুপ্রেমী সকল প্রগতিশীল মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হয় এটাই স্বাভাবিক। এ ধরণের ঘটনায় বঙ্গবন্ধু পরিষদও বিক্ষুব্ধ ও মর্মাহত। কিন্তু একেবারেই খসড়া পর্যায়ে থাকা সংবেদনশীল একটি বিষয় জনসম্মুখে আসায় বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি যথেষ্ট ক্ষুন্ন হয়েছে বলে মনে করেন তারা। এছাড়া ২০২০-২১ সালের ডায়েরি ও ক্যালেন্ডার প্রণয়ন কমিটির দুইজন শিক্ষক সদস্য এর সাথে তাদের কোন সংশ্লিষ্টতা নেই বলে মর্মে লিখিতভাবে জানিয়েছেন। এ ধরণের গুরুত্বপূর্ণ কাজের সাথে কে বা কারা জড়িত এবং কোন পক্রিয়ায় এটা চলমান সেটি ক্ষতিয়ে দেখার প্রয়োজন বলে মনে করেন সংগঠনটি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য সকলকে সাথে নিয়ে সম্মিলিতভাবে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন তখন স্বার্থান্বেষী কোন মহল একেবারেই খসড়া পর্যায়ে থাকা সংবেদনশীল একটি বিষয় জনসম্মুখে এনে উপাচার্যের ভাবমূর্তি ক্ষুন্ন করে নিজের স্বার্থ হাসিলের চেষ্টা করছে কিনা-তা তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান বঙ্গবন্ধু পরিষদ।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর