• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

শিক্ষার্থীদের বিনামূল্যে স্মার্টফোন ও ইন্টারনেট সরবরাহে শিক্ষা মন্ত্রণালয়কে চিঠি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : সোমবার, ১০ আগস্ট ২০২০ | ১১:৩২ am
                             
                                 

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইনের শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করতে সব শিক্ষার্থীকে স্মার্টফোন ও ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এজন্য যেসব শিক্ষার্থীদের আর্থিক সক্ষমতা নেই, তাদের তালিকা চাওয়া হয়েছে।

জানা যায়, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোও দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় শিক্ষার্থীরা ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাই শিক্ষার্থীদের সুবিধার্থে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনলাইন শিক্ষা কার্যক্রম শুরু করতে ২৫ জুন কমিশন এবং উপাচার্যদের মধ্যে ভার্চুয়াল এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপাচার্যদের মতামতের ভিত্তিতে অনলাইন শিক্ষাকার্যক্রমে যাতে সব শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারে, সেই লক্ষ্যে উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধাসহ বিনামূল্যে ডাটা সরবরাহ এবং সফট লোন/গ্র্যান্টস-এর আওতায় শিক্ষার্থীদের স্মার্টফোন সুবিধার নিশ্চয়তা বিধানের জন্য কমিশন থেকে শিক্ষামন্ত্রী বরাবর পত্র প্রেরণ করা হয়।

অনলাইন শিক্ষাকার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে যে সব শিক্ষার্থীর ডিভাইস ক্রয়ে আর্থিক সক্ষমতা নেই, শুধু সে সব শিক্ষার্থীর নির্ভুল তালিকা ২৫ আগস্টের মধ্যে ফরৎবপঃড়ৎথঢ়ঁনষরপঁহরা@ঁমপ.মড়া.নফ ঠিকানায় ই-মেইল-এ পাঠানোর অনুরোধ করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 9
    Shares


এই বিভাগের আরো খবর