• রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

শ্যামনগরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তি প্রদান

রনজিৎ বর্মন, শ্যামনগর (সাতক্ষীরা)
প্রকাশ হয়েছে : সোমবার, ১৭ আগস্ট ২০২০ | ৪:২২ pm
                             
                                 

সোমবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় বেসরকারী সংগঠন প্রগতির আয়োজনে নিজস্ব কার্যালয়ে জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে দরিদ্র মেধাবী আদিবাসী সহ অন্যান্য শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠান ও ভার্চুয়াল মিটিং এর আয়োজন করা হয়।

জাতির পিতাকে শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহায়তায় প্রগতির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যাপক শাহানা হামিদের সভাপতিত্বে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তির টাকা প্রদান ও ভার্চুয়াল মিটিংএ প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন। তিনি বলেন জাতির পিতার জন্মশত বার্ষিকীতে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান একটি মহত উদ্যোগ। তিনি বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন।

ভার্চুয়াল মিটিংএ সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সাবেক এনবিআর চেয়ারম্যান আব্দুল মজিদ। তিনি বলেন অনলাইনে মিটিংএ অংশ গ্রহণ শিক্ষার্থীদের মাঝে এটি একটি নতুন উদ্যোগ। তিনি বিএনএফের পক্ষ থেকে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অতিথি হিসাবে বক্তব্য রাখেন শ্যামনগর জলবায়ু পরিষদ সভাপতি সাবেক উপাধ্যক্ষ নাজিম উদ্দিন, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, আইটি বিশেষজ্ঞ নিত্যনন্দ সরকার, সাংবাদিক রনজিৎ বর্মন, নকশীকাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জী, প্রগতির কার্যকরী পরিষদ সদস্য জিএম মুনসুর রহমান, গাইবান্ধার সিএসআরএল কর্মকর্তা রনজিৎ বর্মন , কয়রার সিএসআরএল কর্মকর্তা নিরাপদ মুন্ডা,শিক্ষার্থী ঐশ^র্য্য কর্মকার প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন প্রগতির পরিচালক সাবেক অধ্যক্ষ আশেক ই এলাহী। সমগ্র ভার্চুয়াল মিটিং সঞ্চালনা করেন প্রগতির কর্মকর্তা সুপর্ণা কর্মকার।

জানা যায় ৩০ জন শিক্ষার্থীকে বঙ্গবন্ধু শিক্ষা বৃত্তি প্রদান করা হবে কিন্ত ১ম পর্যায়ে ১৫ জন শিক্ষার্থীকে বৃত্তির টাকা হস্তান্তর করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 8
    Shares


এই বিভাগের আরো খবর