• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:১১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শ্রীপুরে ওয়েভ ফাউন্ডেশনের করোনাকালীন অনুদানের অর্থ বিতরণ এমপি ফরিদুল হক খান দুলাল ধর্মপ্রতিমন্ত্রী হওয়ায় ইসলামপুরে আনন্দ মিছিল প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক সেচ্ছাসেবী সংগঠন গ্যালাক্সি র তজুমদ্দিনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পুনঃনিয়োগ পেলেন ইবি’র সহকারী তিন প্রক্টর বাঘারপাড়ায় সীমানা পিলার উদ্ধার, গ্রেফতার ১ শ্যামনগরে প্রতিবন্ধীদের সরকারি ও বেসরকারী কর্মসূচিতে অর্ন্তভুক্তিকরণ বিষয়ে মতবিনিময় সুন্দরগঞ্জে কৃষকলীগের র‌্যালী অবৈধ হাসপাতাল ও ল‍্যাবের তালিকা করবে চসিক তাহিরপুর সীমান্তে বর্ডার হাট পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কশিশনার

গৌরীপুরে কামাল লোহানী’র জন্মদিনে শ্রদ্ধার্ঘ্য নিবেদন

ওবায়দুর রহমান, গৌরিপুর, ময়মনসিংহ
প্রকাশ হয়েছে : শনিবার, ২৭ জুন ২০২০ | ৬:৪৩ pm
                             
                                 

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর কেন্দ্রীয় সংসদের প্রাক্তন সভাপতি কামাল লোহানীর ৮৭ তম জন্মদিন উপলক্ষে গৌরীপুরে ও শ্যামগঞ্জে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়।

উল্লেখ্য যে, এই বর্ষীয়ান ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিপ্লবী বেতার কেন্দ্রের অন্যতম যোদ্ধা, একুশে পদক প্রাপ্ত সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপদেষ্টা, কলম সৈনিক করোনায় আক্রান্ত হয়ে গত ২০ জুন (শনিবার) সকাল সোয়া ১০ টার দিকে রাজধানীর শেখ রাসেল গেস্ট্রোলিভার ইন্সটিটিউট ও হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। পরে তাকে সিরাজগঞ্জের উল্লাপাড়ার নিজ জন্মস্থান সোনতলা গ্রামে স্ত্রীর কবরের মধ্যেই দাফন সম্পন্ন করা হয়েছে।

কেন্দ্রীয় উদীচী’র কর্মসূচীর অংশ হিসেবে বর্ষীয়ান এই নেতার জন্মদিনে সারাদেশের ন্যায় গৌরীপুর ও শ্যামগঞ্জ শাখা উদীচী শিল্পীগোষ্ঠী এবং শ্যামগঞ্জ বকুল আনন্দ ধারা সঙ্গীত বিদ্যালয়’র উদ্যোগে সন্ধ্যা সাতটায় মোমবাতি প্রজ্বলন করে শ্রদ্ধা নিবেদন করেন। এ বিষয়ে শ্যামগঞ্জ শাখা উদীচী’র সভাপতি ডাঃ শহীদুল্লাহ বলেন, আমরা এক আপোষহীন নেতৃত্বকে হারিয়েছি, যা আগামীর সাংস্কৃতিক আন্দোলনে শূণ্যতা সৃষ্টি হবে।

গৌরীপুর শাখা উদীচী’র সাধারণ সম্পাদক বলেন, এরকম একজন সাংস্কৃতিক যোদ্ধার মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হয়ে গেলো।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর